Bartaman Patrika
কলকাতা
 

গোসাবায় উল্টে গেল নৌকা, রক্ষা শিক্ষক-পড়ুয়াদের, ডুবল সবুজসাথীর সাইকেল

ঘাটের কাছে আসতেই উল্টে গেল যাত্রী বোঝাই নৌকা। বৃহস্পতিবার সন্ধ্যায় ৫৪টি সবুজসাথী প্রকল্পের সাইকেল নিয়ে মৌখালি হাইস্কুলের তিন শিক্ষক এবং ১০-১২ জন ছাত্রকে নিয়ে গোসাবা ব্লকের আমতলী বাজারের দিকে আসছিল নৌকাটি। বিশদ
‘আমরা কাকুর অনুগামী’ লেখা পোস্টারে
জটু লাহিড়ির ছবি, শিবপুরে বিতর্ক তুঙ্গে 

বঙ্গ-রাজনীতির রঙ্গমঞ্চে ‘আমরা দাদার অনুগামী’ শব্দবন্ধটি বহু চর্চিত। এবার সেই তালিকায় এসে জুড়ল ‘আমরা কাকুর অনুগামী’। হাওড়ার শিবপুর বিধানসভা কেন্দ্রের বর্ষীয়ান বিধায়ক জটু লাহিড়ির ছবি সহ এই পোস্টার পড়েছে টিকিয়াপাড়ার কয়েকটি এলাকায়।  
বিশদ

26th  February, 2021
রথ থেকে নেমে যাওয়ার পর দলবদলু
শ্যামাপ্রসাদের সুরক্ষায় কেন্দ্রীয় বাহিনী 

কদিন আগেই বিষ্ণুপুরের দলবদলু নেতা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় রথে চাপা নিয়ে বিজেপির আদি কর্মীদের ক্ষোভের মুখে পড়েছিলেন। পরিস্থিতি হাতের বাইরে যাওয়ার ভয়ে রথ ছেড়ে জঙ্গলে নামতে হয়েছিল তাঁকে। তার দু’দিন পরেই তাঁর জন্য মোতায়েন করা হল কেন্দ্রীয় বাহিনী।  
বিশদ

26th  February, 2021
কেন্দ্রীয় আইনের বিরোধিতা করে ও
রাজ্যের সাহায্য চেয়ে পথে আরএসপি 

কেন্দ্রীয় কৃষি আইনের প্রতিবাদে ও হুগলির আলুচাষিদের সহায়তার দাবিতে আন্দোলনে নামল আরএসপি। বৃহস্পতিবার সংগঠনের নেতৃত্ব হুগলির আলুচাষিদের জন্য ন্যূনতম ১৬ টাকা সহায়ক মূল্য বেঁধে দেওয়ার দাবি করেছে।  
বিশদ

26th  February, 2021
সরকারি কর্মী নিয়ে শীর্ষনেতাদের
বক্তব্যে বিভ্রান্তি, কথা বিজেপিতে 

রাজ্য সরকারি কর্মীদের বিষয়ে বিজেপি শীর্ষনেতাদের বক্তব্যে সম্প্রতি কর্মিমহলে বিভ্রান্তি তৈরি হয়েছে। মঙ্গলবার হেস্টিংসে বিজেপির এক সাংগঠনিক বৈঠকে এই প্রসঙ্গটি ওঠে। বিজেপি প্রভাবিত বিভিন্ন কর্মী ও শ্রমিক সংগঠনকে নিয়ে বৈঠকটি ডাকা হয়।  
বিশদ

26th  February, 2021
দু’টি বেসরকারি হাসপাতালকে
ভর্ৎসনা রাজ্য স্বাস্থ্য কমিশনের 

রোগী ও বাড়ির লোকের কাছে ক্ষমা চান। গাফিলতির দু’টি ঘটনায় সিএমআরআই এবং নবজীবন হাসপাতালকে এই নির্দেশ দিলেন রাজ্য স্বাস্থ্য কমিশনের চেয়ারপার্সন অসীমকুমার বন্দোপাধ্যায়। সিএমআরআই আর ঘটনাটিতে শাগুপ্তা নিখাত নামে এক প্রসূতির বাড়ির লোকজনের অভিযোগ ছিল, সদ্যোজাতের বাম পা বাঁকা হওয়া সত্ত্বেও হাসপাতাল কর্তৃপক্ষ কিছুই জানায়নি।  
বিশদ

26th  February, 2021
সন্তোষকুমার ঘোষ: জন্মশতবর্ষ
স্মারক গ্রন্থের আজ উদ্বোধন 

সাংবাদিকতার কিংবদন্তী পুরুষ সন্তোষকুমার ঘোষের শতবর্ষের আনুষ্ঠানিক উদযাপন গত বছর সেভাবে করা যায়নি। করোনা সংক্রমণ ও লকডাউন এক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছিল। বরেণ্য এই সাহিত্যিক-সাংবাদিককে যথোচিত শ্রদ্ধায় স্মরণ করার আয়োজন করেও পিছিয়ে আসতে বাধ্য হয়েছিল বহু সংগঠন। 
বিশদ

26th  February, 2021
মারধরে জখম মহিলা সহ দুই, অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

তৃণমূল ছেড়ে সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েছিল মাটিয়া থানার নেহালপুরের একটি পরিবার। সেই নিয়ে ওই পরিবারের উপর শাসকদলের কর্মীদের আক্রোশ ছিলই। বিশদ

26th  February, 2021
শহরে বেআইনি কল সেন্টার
নিয়ে এবার তদন্তে নামল ইডি 

শহরে বেআইনি কল সেন্টারগুলি এবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) নজরে। এখান থেকে চলে প্রতারণা। সেই টাকা কোথায় খাটে, বিশেষত জঙ্গিদের তহবিলে যায় কি না, তা নিয়ে বিশদে খোঁজ নিচ্ছেন ইডি’র অফিসাররা।  
বিশদ

26th  February, 2021
সিঙ্গুর, হরিপালে ২৪টি রাস্তা
হচ্ছে ১০ কোটি টাকা খরচে 

সিঙ্গুর ও হরিপাল ব্লকে পাড়ায় সমাধান প্রকল্পের রাস্তার কাজের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ করা হল। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মোট ২৪টি নতুন রাস্তা তৈরি ও সংস্কারের কাজ করা হবে। ইতিমধ্যেই জেলা পরিষদের পক্ষ থেকে টেন্ডার প্রক্রিয়া শেষ করে ফেলা হয়েছে। মার্চ থেকেই নতুন রাস্তার কাজ শুরু হবে।  
বিশদ

26th  February, 2021
রবিবার আব্বাসদের ব্রিগেডে
যাওয়া নিয়ে জিইয়ে ধোঁয়াশা 

আগামী রবিবার ব্রিগেড সমাবেশ নিয়ে চূড়ান্ত প্রস্তুতিতে মগ্ন গোটা বাম শিবির। বামেদের তুলনায় কম হলেও যৌথ সমাবেশকে সফল করতে কংগ্রেসও এব্যাপারে গা ঝাড়া দিয়ে উঠেছে। বিধানসভা নির্বাচনের মুখে বিজেপি-তৃণমূল দ্বৈরথের মাঝে বাম-কংগ্রেস শিবির নিজেদের প্রাসঙ্গিকতা জনসমক্ষে তুলে ধরতে এবারের এই সমাবেশকে পাখির চোখ করেছে। 
বিশদ

26th  February, 2021
আলিপুরে বধূ আত্মহত্যার
ঘটনায় অধরা অভিযুক্ত স্বামী 

ঘটনার পর দশ দিন কেটে গিয়েছে। কিন্তু শ্বশুরবাড়ির বহুতল থেকে ঝাঁপ দিয়ে গৃহবধূ আত্মঘাতী হওয়ার ঘটনায় পুলিস এখনও অভিযুক্ত স্বামী কুণাল আগরওয়ালকে গ্রেপ্তার করতে পারেনি।  
বিশদ

26th  February, 2021
বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগ, ধৃত যুবক

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে হাবড়ায় এক যুবককে গ্রেপ্তার করল পুলিস। বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। পুলিস জানিয়েছে, ধৃতের নাম অনুপম দেবনাথ। বিশদ

26th  February, 2021
গোঘাটে সিপিএম কর্মীদের
উপর হামলার অভিযোগ 

বৃহস্পতিবার গোঘাটে বাম-কংগ্ৰেসের যৌথ মিছিলের আগে সিপিএম কর্মীদের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। দীর্ঘদিন পর বিভিন্ন দাবিতে বাম-কংগ্ৰেসের যৌথ উদ্যোগে এদিন গোঘাটের শান্তিপুর থেকে বদনগঞ্জের কয়াপট পর্যন্ত মিছিল ছিল।  
বিশদ

26th  February, 2021
হাতিশালা সংলগ্ন মাঠে
আগুন, নিউটাউনে আতঙ্ক 

নিউটাউন লাগোয়া ভাঙড়ের হাতিশালার কাছে একটি ময়দানে বিধ্বংসী আগুন লেগে আতঙ্ক ছড়াল। ঘটনাস্থলে দমকলের তিনটি ইঞ্জিন এসে বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন দমকল বিভাগের কর্মীরা।  
বিশদ

26th  February, 2021

Pages: 12345

একনজরে
বিধানসভা চত্বরে রাজ্যপাল বন্দারু দত্তাত্রেয়র সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ। শুক্রবার হিমাচল প্রদেশের পাঁচ কংগ্রেস বিধায়ককে সাসপেন্ড করলেন স্পিকার বিপিন পারমার। চলতি বাজেট অধিবেশন শেষ হওয়া পর্যন্ত তাঁরা সাসপেন্ড থাকবেন।  ...

করোনার জেরে বর্ধমান জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত খেলা এখনও চালু হয়নি। তবে মাস দুয়েক ধরে জেলার গ্রামীণ এলাকায় ফুটবল, ক্রিকেটের প্রতিযোগিতা শুরু হয়েছে। কিন্তু, ক্রীড়া সংস্থার প্রতিযোগিতা নিয়ে ক্রীড়া প্রেমীদের মধ্যে আগ্রহ তুঙ্গে ছিল। ...

আগামী কাল রবিবার বিধানসভা নির্বাচন উপলক্ষে বিজেপি ও তৃণমূল বিরোধী শিবিরের ব্রিগেড সমাবেশ। উদ্যোক্তাদের দাবি মোতাবেক বাম, কংগ্রেস ও আব্বাস সিদ্দিকির আইএসএফের যৌথ আয়োজনে অনুষ্ঠিতব্য ...

পিচ নিয়ে অভিযোগ-অনুযোগ ঘুরপাক খাচ্ছে ইংল্যান্ডের ক্রিকেটমহলে। তবে জো রুটদের পিঠ বাঁচানোর জন্য তা যথেষ্ট নয়। উপ-মহাদেশের পরিবেশ পরিস্থিতির কথা মাথায় রেখেও নিজেদের দলের এমন হতশ্রী পারফরম্যান্স মেনে নিতে পারছেন না জেফ্রি বয়কট, নাসের হুসেন, মাইকেল ভনের মতো প্রাক্তন ইংরেজ ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কোনও কিছুতে বিনিয়োগের ক্ষেত্রে ভাববেন। শত্রুতার অবসান হবে। গুরুজনদের কথা মানা দরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সুফল ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২- ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮- লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩১- স্বাধীনতা সংগ্রামী চন্দ্রশেখর আজাদের মৃত্যু
১৯৩৬- চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম
২০১২- কিংবদন্তি ফুটবলার শৈলেন মান্নার মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৭৯ টাকা ৭৪.৫০ টাকা
পাউন্ড ১০০.৮৫ টাকা ১০৪.৩৪ টাকা
ইউরো ৮৭.৬৮ টাকা ৯০.৮৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৭,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৪,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৫,৫০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৯,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৯,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৫ ফাল্গুন ১৪২৭, শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১। পূর্ণিমা ১৯/১৯ দিবা ১/৪৭। মঘা নক্ষত্র ১৩/৬ দিবা ১১/১৮। সূর্যোদয় ৬/৩/৩৯, সূর্যাস্ত ৫/৩৫/২১। অমৃতযোগ দিবা ৯/৫৬ গতে ১২/৫৮ মধ্যে। রাত্রি ৮/৩ গতে ১০/৩৪ মধ্যে পুনঃ ১২/১৫ গতে ১/৫৫ মধ্যে পুনঃ ২/৪৫ গতে ৪/২৪ মধ্যে। বারবেলা ৭/৩০ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে পুনঃ ৪/৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৯ মধ্যে পুনঃ ৪/২৯ গতে উদয়াবধি।  
১৪ ফাল্গুন ১৪২৭, শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১। পূর্ণিমা দিবা ২/১১। মঘা নক্ষত্র দিবা ১১/৫২। সূর্যোদয় ৬/৬, সূর্যাস্ত ৫/৩৫। অমৃতযোগ দিবা ৯/৪৯ গতে ১২/৫৭ মধ্যে এবং রাত্রি ৮/৬ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১১ গতে ১/৪৯ মধ্যে ও ২/৩৮ গতে ৪/১৭ মধ্যে। কালবেলা ৭/৩২ মধ্যে ও ১/১৬ গতে ২/৪২ মধ্যে ও ৪/৯ গতে ৫/৩৫ মধ্যে। কালরাত্রি ৭/৯ মধ্যে ও ৪/৩২ গতে ৬/৫ মধ্যে।  
১৪ রজব। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইএসএল: ইস্ট বেঙ্গলকে ৬-৫ গোলে হারাল ওড়িশা এফসি 

09:33:05 PM

আইএসএল: ওড়িশা ৬-ইস্ট বেঙ্গল ৪ (৭৬ মিনিট) 

09:12:26 PM

আইএসএল: ওড়িশা ৪-ইস্ট বেঙ্গল ৩ (৬৫ মিনিট) 

09:01:02 PM

আইএসএল: ওড়িশা ৩-ইস্ট বেঙ্গল ৩ (৫৯ মিনিট) 

08:54:54 PM

আইএসএল: ওড়িশা ৩-ইস্ট বেঙ্গল ২ (৫১ মিনিট) 

08:47:54 PM

আইএসএল: ওড়িশা ১-ইস্ট বেঙ্গল ২ (হাফটাইম) 

08:33:00 PM